vvvv
About sananda

About Sananda Magazine


abp
g

পূর্ব ভারতের বৃহত্তম মিডিয়া হাউজ় আনন্দবাজার পত্রিকা গ্রুপের তত্ত্বাবধানে ‘সানন্দা’ প্রথম প্রকাশিত হয় ১৯৮৬ সালে। ঘরে-বাইরে সমান তালে তাল মিলিয়ে চলা আজকের আধুনিকাদের জন্য প্রথম সারির ম্যাগাজ়িন হিসেবে ‘সানন্দা’ পাকাপাকি জায়গা করে নিয়েছে। বাইরের পৃথিবীর সঙ্গে ঘরে একটা সেতুবন্ধনের মাধ্যমে নারীর ক্ষমতায়নের দিকে দ্রুত এগিয়ে নিয়ে চলেছে সানন্দা। সানন্দা তাই আজকের নারীর প্রিয় বন্ধু। সমকালীন মহিলাদের প্রয়োজন অনুযায়ী এই ব্র্যান্ডটিও নিজেকে বদলে চলেছে প্রতিনিয়ত। আদ্যন্ত গৃহবধূই হোন বা তুখোড় চাকরিরতা- জীবনের বিভিন্ন ক্ষেত্র সম্পর্কে প্রয়োজনীয় তথ্য এবং জরুরি টিপস পাবেন সানন্দার পাতায় যা আপনার ব্যক্তিত্বকে করে তুলবে ঝকঝকে এবং যুগোপযোগী।

২০১১ সালে সানন্দা ২৫ বছর পূর্ণ করেছে। রান্নাবান্নায়, সন্তান পালনে, সাহচর্যে, বাড়ি ও অফিসে যৌথ দায়িত্ব সামলানোয় আজকের নারীর কৃতিত্বই উদযাপিত হল। জীবনের বিভিন্ন সময়ে একজন মহিলা যে সব বিভিন্ন ভূমিকা পালন করেনএকজন কন্যা, স্ত্রী, মা, পূত্রবধূ, বন্ধুএইসব ভূমিকারই সেলিব্রেশন ধরা ছিল সানন্দার ২৫ বছরের ইতিহাসে।

১৯৮৬ সাল থেকে সানন্দা আধুনিক নারীর বদলে যাওয়া চালচিত্রের সঙ্গে নিজেকে বদলে চলেছে। জন্মলগ্ন থেকে এই ম্যাগাজ়িনের লেখা ও প্রচ্ছদ শুধুমাত্র মহিলাদের শিক্ষিত করে তোলাই নয়, তাঁদের ক্ষমতায়নেও সাহায্য করেছে। এখন সানন্দার মূল উদ্দেশ্য মহিলাদের আরও এগিয়ে নিয়ে যাওয়া। বর্তমান প্রয়োজনের সঙ্গে তাল মিলিয়ে সানন্দার বিষয়বস্তুও বদলেছে। অন্দরসাজ থেকে ফ্যাশন, রিলেশনশিপ থেকে পারিবারিক পরামর্শ, স্বাস্থ্য হোক বা বিউটি টিপসসানন্দা সব কিছুর জন্য পারফেক্ট গাইড।

facebook
facebook