Chefs special
Sananda fashion

আইসক্রিম, সানডে কিংবা ঠান্ডা শেক— শুনেই জিভে জল আসতে বাধ্য। আপনার জন্য রইল মামা মিয়া রেস্তরাঁর কয়েকটি মন ভাল করা সানডে এবং শেকের রেসিপি। ভাবনায় অক্ষত সিংহানিয়া এবং অধিরাজ থিরানি

g

বাটারস্কচ অ্যান্ড সি সল্ট সানডে

উপকরণ: বাটারস্কচ জিলাটো ১ স্কুপ, ফ্রেঞ্চ ভ্যানিলা জিলাটো ১ স্কুপ, ক্যারামেল সল্ট ২ টেবলচামচ (সামান্য নুন মেশানো), হুইপড ক্রিম ১ কাপ, বাটারস্কচ নাট কিছুটা, সল্টেড পোট্যাটো ৬-৭ টি, ডার্ক চকোলেট ফা‌জ সস ১ টেবলচামচ, ডার্ক চকোলেট ১-২ ব্লক, সি-সল্ট গ্রাইন্ডার।

প্রণালী: একটি কাচের কফি গ্লাসের গায়ে (ভিতরের দিকে) লাইনের মতো করে কিছুটা ক্যারামেল সস লাগান। গ্লাসের একদম নীচে কিছুটা বাটারস্কচ নাট দিয়ে এক স্কুপ ফ্রেঞ্চ ভ্যানিলা জিলাটো দিন। এর উপর এক টেবলচামচ সল্টেড ক্যারামেল সস ছড়িয়ে দিয়ে আরও কিছুটা বাটারস্কচ নাট দিন। এবার কফি গ্লাসে এক স্কুপ বাটারস্কচ জিলাটো দিয়ে তার উপর এক টেবলচামচ সল্টেড ক্যারামেল সস দিন। কফি গ্লাসে হুইপড ক্রিম দিন। দেখবেন হুইপড ক্রিম যেন গ্লাসের উপর উঁচু হয়ে থাকে। ক্রিমের উপর বাকি বাটারস্কচ নাট এবং সল্টেড ক্যারামেল স ছড়িয়ে দিন। সল্টেড পোট্যাটো চিপস হুইপড ক্রিমের উপর সুন্দর করে সাজিয়ে বসান। চিসের উপর ডার্ক চকোলেট ফাজ সস এবং সল্টেড ক্যারামেল সস ছড়িয়ে দিন। সি-সল্ট গ্রাইন্ডার এবং ডার্ক চকোলেট ব্লক সহকারে পরিবেশন করুন।

- – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – -

ইতালিয়ান টুটি ফ্রুটি

উপকরণ: ইতালিয়ান বাটারস্কচ জিলাটো ১ স্কুপ, স্ট্রবেরি জিলাটো ১ স্কুপ, ফল (আপেল, মেলন, বেদানা, আনারস, কালো আঙুর) ১০০ গ্রাম, চেরি ৬-৭ টা, স্ট্রবেরি সস ২০ মিলি, ম্যাঙ্গো সস ২০ মিলি, হুইপড ক্রিম প্রয়োজনমতো, হোয়াইট চকোলেট ফ্লেকস সাজানোর জন্য, চকোলেট স্ট্র ২ টি (স্ট্রবেরি এবং ম্যাঙ্গো সস ভরা)।

প্রণালী: সমস্ত ফল ছোট ছোট টুকরো করে কেটে একটি বাটিতে মিশিয়ে ফ্রুট ককটেল তৈরি করুন। লম্বা কাচের গ্লাসের গায়ে (ভিতরের দিকে) লাইনের মতো করে কিছুটা স্ট্রবেরি এবং ম্যাঙ্গো সস লাগান। গ্লাসে কিছুটা ফ্রুট ককটেল ঢালুন। এর উপর এক স্কুপ স্ট্রবেরি জিলাটো দিন। এর উপর আরও কিছুটা ফ্রুট ককটেল দিন। এর উপর এক স্কুপ ইতালিয়াম বাটারস্কচ জিলাটো দিন। এবার বাকি ফ্রুট ককটেল গ্লাসে ঢেলে দিন। উপরে খানিকটা ম্যাঙ্গো সস এবং স্ট্রবেরি সস ছড়িয়ে দিন। সবশেষে গ্লাসে উঁচু করে হুইপড ক্রিম দিন। ক্রিমের উপরে চেরি দিয়ে সাজান। চেরির সঙ্গে কিছুটা ম্যাঙ্গো সস এবং স্ট্রবেরি সস ছড়িয়ে দিন। চকোলেট স্ট্র দিয়ে গার্নিশ করে পরিবেশন করুন।

- – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – -

স্মোকড আইরিস কফি সানডে

উপকরণ: কফি জিলাটো ১ স্কুপ, ফ্রেঞ্চ ভ্যানিলা জিলাটো ১ স্কুপ, হুইস্কি ক্রিম ২০ মিলি, হুইপড ক্রিম ১ কাপ, আমন্ড প্রালিন ২ টেবলচামচ, ডাইজেস্টিভ বিস্কিট ২-৩ টি (টুকরো করা), ডার্ক চকোলেট ১-২ ব্লক, উড চিপস সহ স্মোক গান।

প্রণালী: একটি কাচের কফি গ্লাসে এক স্কুপ ফ্রেঞ্চ ভ্যানিলা আইসক্রিম দিন। জাইজেস্টিভ বিস্কিট ভেঙে টুকরো করে রাখুন। আইসক্রিমের উপর বিস্কিট এবং আমন্ড প্রালিন ছড়িয়ে দিন। এর উপর এবার এক স্কুপ কফি জিলাটো দিন। এবার এক টেবলচামচ হুইস্কি ক্রিম জিলাটোর এক পাশে ঢালুন। এর উপর আবার টুকরো করা ডাইজেস্টিভ বিস্কিট এবং আমন্ড প্রালিন ছড়িয়ে দিন। উপরে উঁচু করে হুইপড ক্রিম দিয়ে আর উপর আমন্ড প্রালিন সাজান। এবার স্মোকিং বক্স দিয়ে সানডে ঢেকে দিন। স্মোক গান দিয়ে ভিতরে স্মোক তৈরি করুন। স্মোক বক্স সরিয়ে উপরে হুইস্কি ক্রিম ছড়িয়ে দিন। তৈরি স্মোকি ফ্লেভারড সানডে।

- – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – - – -

আফটার ডার্ক শেক

উপকরণ: ভ্যানিলা ৩ স্কুপ, চারকোল পাউডার ৬ গ্রাম, মিন্ট সস ৮ গ্রাম, হুইপড ক্রিম ৫০ গ্রাম, জল ১৭০ গ্রাম।

প্রণালী: সমস্ত উপকরণ একসঙ্গে মিশিয়ে নিন। এবার ব্লেন্ডারে সমস্ত মিশ্রণ পাঁচমিনিট ধরে ব্লেন্ড করুন। কাচের গ্লাসের গায়ে (ভিতরের দিকে) লাইনের মতো করে কিছুটা মিন্ট সস দিন। ব্ল্যাক শেক গ্লাসে ঢেলে পরিবেশন করুন। এই শেকটির প্রধান আকর্ষণ অ্যাক্টিভেটেড চারকোল। এই চারকোল হ্যাঙওভারের সমস্ত রকম উপসর্গকে দূর করতে সিদ্ধহস্ত। লেট নাইট ডিনার বা পার্টির পর আপনাকে এক নিমেষে উজ্জীবিত করতে এই ডার্ক শেকের জুড়ি নেই।

facebook
facebook